সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম | Sonali Bank Balance Check

সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম  : একজন সোনালী ব্যাংক গ্রাহক হিসেবে যখন আপনি সোনালী ব্যাংকে নতুন একটি একাউন্ট তৈরি করবেন।

সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম | Sonali Bank Balance Check
সোনালী ব্যাংক ব্যালেন্স চেক

তখন সেই একাউন্টের মাধ্যমে আপনি আপনার প্রয়োজনে বিভিন্ন সময়ে বিভিন্ন প্রকার লেনদেন সম্পন্ন করবেন।

তবে ব্যাংক একাউন্টের মাধ্যমে লেনদেন সম্পন্ন করার পাশাপাশি আপনাকে আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানতে হবে।

আর গুরুত্বপূর্ণ বিষয়টি হলো সোনালী ব্যাংক একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম গুলো জেনে নিতে হবে। কেননা আপনি যখন আপনার সোনালী ব্যাংক একাউন্টের মাধ্যমে লেনদেন সম্পন্ন করবেন।

তখন আপনার সেই ব্যাংক অ্যাকাউন্টে কি পরিমাণ ব্যালেন্স আছে, এবং কি পরিমাণ ব্যালেন্স ব্যয় হয়েছে। সে সম্পর্কে জেনে নেওয়াটা আপনার জন্য অতি গুরুত্বপূর্ণ একটা বিষয়।

আর বর্তমান সময়ে আপনি এমন অনেক মানুষ কে খুঁজে পাবেন। যারা মূলত এখন পর্যন্ত জানে না যে, সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম গুলো কি কি।

আর যতক্ষণ না আপনি Sonali Bank Balance Check করার নিয়ম গুলো সম্পর্কে জানবেন না। ততক্ষণ পর্যন্ত আপনি আপনার অ্যাকাউন্টে কি পরিমাণ অর্থ জমা আছে।

এবং কি পরিমাণ অর্থ ব্যয় হয়েছে সে সম্পর্কে কোনো ধারণা নিতে পারবেন না। আর সে কারণে একজন সোনালী ব্যাংক গ্রাহক হিসেবে যখন আপনার একটি সোনালী ব্যাংক একাউন্ট থাকবে।

তখন অবশ্যই আপনাকে সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম গুলো সম্পর্কে জেনে নিতে হবে। আর আজকের আর্টিকেল সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

এখান থেকে আরোও দেখুন…

তো যদি আপনি একজন সোনালী ব্যাংক গ্রাহক হয়ে থাকেন। এবং যদি আপনার একটি সোনালী ব্যাংক একাউন্ট থাকে। তাহলে আজকের এই আর্টিকেল টি আপনার জন্য অনেক বেশি হেল্পফুল হবে।

কেননা আজকের এই আর্টিকেল থেকে আপনি সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম, মোবাইলে সোনালী ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম এবং ব্যাংক একাউন্ট চেক করার অ্যাপস।

এগুলো সম্পর্কে জানতে পারবেন। এবং এ নিয়ম গুলো অনুসরণ করে পরবর্তীতে আপনি খুব সহজে আপনার সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করতে পারবেন।

তাহলে চলুন সরাসরি মূল আলোচনায় ফিরে যাওয়া যাক।

কিভাবে সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করা যায়?

তো সবার শুরুতেই আপনাকে জেনে নিতে হবে যে, কিভাবে আপনি সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করবেন। অর্থাৎ ব্যালেন্স চেক করার জন্য আপনাকে কি কি পদ্ধতি অনুসরণ করতে হবে।

আর আপনি যদি আপনার সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করতে চান। তাহলে আপনি এমন অনেক উপায় পাবেন। যে উপায় গুলো কে অনুসরন করে খুব সহজেই ব্যালেন্স চেক করতে পারবেন।

তবে জানার বিষয় হল যে, কীভাবে এবং কোন উপায় গুলো অনুসরণ করে আপনি আপনার ব্যালেন্স চেক করবেন।

আর এবার আমি নিচে সেই উপায় গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি আপনার সোনালী ব্যাংক একাউন্টের ব্যালেন্স চেক করতে চান। তাহলে অবশ্যই আপনাকে সেই উপায় গুলো সঠিক ভাবে অনুসরণ করতে হবে।

সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম

প্রিয় পাঠক, এবার আমি সেই নিয়ম গুলো সম্পর্কে আলোচনা করব। যে নিয়ম এর মাধ্যমে আপনি খুব সহজেই আপনার সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করতে পারবেন।

আপনি চাইলে নিচে আলোচিত আলোচনা গুলোর যে কোনো একটি উপায় অনুসরণ করে সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করতে পারবেন।

তবে আর্টিকেল লেখার স্বার্থে আমি এবার সবগুলো উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করব।

০১| অ্যাপস এর মাধমে সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম

যদি আপনি নিজের ঘরে বসে থেকে সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করতে চান। তাহলে আপনার জন্য সবচেয়ে সহজ একটি উপায় হলো অ্যাপসের মাধ্যমে ব্যালেন্স চেক করা।

আর এই উপায়ে ব্যালেন্স চেক করতে হলে, সবার আগে আপনাকে আপনার মোবাইল ফোন থেকে গুগল প্লে স্টোর এর মাধ্যমে সোনালী ব্যাংকের অফিসিয়াল অ্যাপসটি ইন্সটল করে নিতে হবে।

আর সোনালী ব্যাংকের অফিসিয়াল অ্যাপস ইন্সটল করার জন্য অবশ্যই আপনার ফোনে সোনালী ই ওয়ালেট নামক অ্যাপসটি ইন্সটল থাকতে হবে।

যখন আপনি আপনার ফোনে এই অ্যাপস টি ইন্সটল করে নিবেন। তখন সেই অ্যাপস এর সাথে আপনার সোনালী ব্যাংক একাউন্ট কে সংযুক্ত করতে হবে।

এবং সংযুক্ত করার পরে আপনি যখন এই অ্যাপস এ প্রবেশ করবেন, তখন খুব সহজেই আপনি আপনার সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

০২| এসএমএসের মাধ্যমে সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার নিয়ম

সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার আরও একটি অন্যতম মাধ্যম হলো এসএমএস এর মাধ্যমে ব্যালেন্স চেক করা। যে মাধ্যমটি কে অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

এবং সেজন্য আপনাকে কোন প্রকার অ্যাপস ইন্সটল করার প্রয়োজন হবে না। আর আপনি যদি ব্যালেন্স চেক করার জন্য এসএমএস করার পদ্ধতি কে বেছে নেন। তাহলে আপনাকে বেশ কিছু ধাপ অনুসরণ করতে হবে।

আর জানার বিষয় হল যে এসএমএস এর মাধ্যমে ব্যালেন্স চেক করার জন্য কি কি ধাপ অনুসরণ করতে হবে।

আরোও পড়তে পারেন…

চলুন এবার তাহলে সে ধাপ গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।এ কাজটি করার জন্য সবার আগে আপনার মোবাইল ফোন একটি সচল সিম চালু রাখতে হবে।

এরপরে আপনাকে আপনার মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে যেতে হবে। এবং সেই মেসেজ অপশনে গিয়ে আপনাকে নীচের উল্লেখিত তথ্য গুলো টাইপ করে পাঠিয়ে দিতে হবে।

SBL <space> BAL

যখন আপনি আপনার মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে উপরোক্ত লেখা হলো টাইপ করবেন। তখন আপনাকে এই মেসেজটি পাঠিয়ে দিতে হবে 26969 নম্বরে।

SBL  BAL to 26969

{Note:} তবে এখানে একটা গুরুত্বপূর্ণ বিষয় বলে রাখা উচিত যে, মেসেজের মাধ্যমে সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করার একটি নিয়ম রয়েছে। আর সেই নিয়ম টি হল যে, আপনার ব্যাংক একাউন্ট যে মোবাইল নম্বর দিয়ে খোলা হয়েছিল।

অবশ্যই সেই নম্বর থেকে আপনাকে মেসেজ করতে হবে। অন্যথায় আপনি কোন ফিরতি ম্যাসেজ পাবেন না।

আর যখন আপনি এরকম একটি সিম থেকে ম্যাসেজ করবেন। তখন পুনরায় আপনাকে ফিরতি মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে যে, আপনার অ্যাকাউন্টে কি পরিমাণ ব্যালেন্স রয়েছে।

০৩| সরাসরি ব্যাংকে ভিজিট করে

যদি আপনার উপরোক্ত ব্যালেন্স চেক করার নিয়ম গুলো একটু কঠিন মনে হয়ে থাকে। তাহলে আপনি সরাসরি আপনার নিকটবর্তী কোন সোনালী ব্যাংক শাখায় যেতে হবে।

এবং সেখানে গিয়ে আপনি আপনার একাউন্টের নাম্বার দিলেই তারা খুব সহজেই আপনার অ্যাকাউন্টে থাকা ব্যালান্স সম্পর্কে জানিয়ে দিতে পারবে।

কিন্তু যদি আপনার সরাসরি ব্যাংকে ভিজিট করা সম্ভব না হয়। সে ক্ষেত্রে আপনি উপরের দুটি পদ্ধতি অনুসরণ করতে পারবেন।

যে পদ্ধতি গুলো অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার ব্যাংক ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

এছাড়াও আপনার যদি ATM Card থাকে তাহলে কার্ড ব্যবহার করে খুব সহজেই কার্ড দিয়ে ATM মেশিন থেকে জেনে নিতে পারবেন।

সোনালি ব্যাংক ডেভিড কার্ড দিয়ে

এছাড়াও আপনি সোনালি ব্যাংক থেকে যদি ডেডিব কার্ড নিয়ে থাকেন। তাহলে আপনি যেকোন এটিএম বুথ থেকে টাকা তুলতে পারবেন। তার সাথে আপনি বর্তমান ব্যাংক ব্যালেন্স দেখতে পারবেন খুব সহজেই।

সোনালী ব্যাংক ব্যালেন্স চেক নিয়ে কিছু কথা

প্রিয় পাঠক, আপনি যদি একজন সোনালী ব্যাংক গ্রাহক হয়ে থাকেন। তবে আপনার অবশ্যই এক বা একাধিক সোনালী ব্যাংক অ্যাকাউন্ট থাকবে।

আর সেই ব্যাংক অ্যাকাউন্ট গুলো তে আপনি কি পরিমাণ টাকা জমা করেছেন এবং কী পরিমান টাকা ব্যয় করেছেন। সে সম্পর্কে আপনার ধারণা থাকা অতি গুরুত্বপূর্ণ একটি বিষয়।

আর তেমনই একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করা।

মূলত আপনি যদি না জেনে থাকেন যে কিভাবে সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করতে হয়। তাহলে আপনি কোন ভাবে আপনার একাউন্টে বর্তমান জমাকৃত অর্থ সম্পর্কে জানতে পারবেন না।

আর সে কারণে অবশ্যই আপনাকে সোনালী ব্যাংক ব্যালেন্স চেক করা সম্পর্কে জানতে হবে। আর আজকে আমি এই বিষয়টা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top