পাঠাও রাইড ভাড়া | পাঠাও প্রতি কিলোমিটার ভাড়া কত টাকা?

পাঠাও রাইড ভাড়া : যদি আপনি আপনার কাঙ্খিত স্থানে যাওয়ার জন্য পাঠাও রাইড শেয়ার ব্যবহার করেন। তাহলে আপনাকে নির্দিষ্ট দুরত্বের জন্য নির্ধারিত ভাড়া প্রদান করতে হবে।

পাঠাও রাইড ভাড়া | পাঠাও প্রতি কিলোমিটার ভাড়া কত টাকা?

আর সে কারণে আমরা অনেকেই পাঠাও রাইড ভাড়া (Pathao ride fare) সম্পর্কে জানতে চাই।

তো আজকের আর্টিকেলে আমি আপনাকে পাঠাও প্রতি কিলোমিটার ভাড়া কত টাকা সে সম্পর্কে বিস্তারিত বলবো। আর আপনি যদি পাঠাও রাইড ভাড়া সম্পর্কে জানতে চান।

তাহলে নিচের লেখাগুলা পড়লে জেনে যাবে Pathao রাইড ভাড়া সম্পর্কে বিস্তারিত।

পাঠাও রাইড ভাড়া কত টাকা?

যখন পাঠাও এর প্রথম কার্যক্রম শুরু হয়েছিলো। তখন পাঠাও রাইড এর শুরুর দিকে সর্বনিন্ম ভাড়া ছিলো ৩০ টাকা। আর প্রতি কিলোমিটার এর জন্য পাঠাও রাইড এর ভাড়া ছিলো, ১২ টাকা।

কিন্তুু পরবর্তী সময়ে পাঠাও কর্তৃপক্ষ তাদের ভাড়ার পরিমান কিছুটা বৃদ্ধি করেছে। আর বর্তমান সময়ে পাঠাও রাইড এর যে ভাড়া নির্ধারন করা হয়েছে, তা নিচে দেওয়া হলো।

  1. পাঠাও রাইড এর সর্বনিন্ম ভাড়া ৫০ টাকা। 
  2. পাঠাও রাইড এর প্রতি কিলোমিটারের ভাড়া ১৫ টাকা।

এছাড়াও আপনি যদি পাঠাও এর আপডেট ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চান। তাহলে Pathao Official Website থেকে ভাড়ার তালিকা দেখে নিতে পারবেন।

পাঠাও নিয়ে আপনি আরোও দেখুন…

পাঠাও প্রতি কিলোমিটার ভাড়া কত টাকা?

বর্তমান সময়ে পাঠাও রাইড এর কার্যক্রম ঢাকা, চট্রগ্রাম ও সিলেটের মধ্যে চলমান রয়েছে। আর আপনি যদি এই এলাকার বাসিন্দা হয়ে থাকেন।

তাহলে আপনি পাঠাও রাইড এর সুযোগ সুবিধা নিতে পারবেন। তবে আগের দিন গুলোতে পাঠাও রাইড এর সর্বনিন্ম ভাড়ার পরিমান ছিলো মাত্র ৩০ টাকা।

কিন্তুু দ্রব্যমূল্য বৃদ্ধি হওয়ার কারণে পাঠাও রাইড এর সর্বনিন্ম ভাড়ার পরিমান হলো ৫০ টাকা। এছাড়াও আগের সময় গুলোতে পাঠাও এর প্রতি কিলোমিটার ভাড়ার পরিমান ছিলো প্রায় ১২ টাকা। আর সেই ভাড়ার পরিমান বৃদ্ধি পেয়ে এখন ১৫ টাকা হয়েছে। 

পাঠাও কুরিয়ার কি হোম ডেলিভারি দেয়?

আপনারা অনেকেই জানতে চান যে, পাঠাও কুরিয়ার কি হোম ডেলিভারি দেয় কিনা। তো বর্তমান সময়ে পাঠাও যেসব এলাকায় তাদের কার্যক্রম পরিচালনা করছে।

যদি আপনি সেই এলাকাতে বসবাস করেন। তাহলে আপনি পাঠাও এর হোম ডেলিভারি সার্ভিস ব্যবহার করতে পারবেন।

কেননা, পাঠাও শুধুমাত্র বাইক রাইড সার্ভিস প্রদান করেনা। বরং পাঠাও তাদের সার্ভিস এর পরিমান আরো বৃদ্ধি করার জন্য কাজ করে যাচ্ছে।

আর সে কারণে বর্তমান সময়ে পাঠাও বাইক রাইড সার্ভিস এর পাশাপাশি ফুড ডেলিভারি, পার্সেল কুরিয়ার এর মতো সার্ভিস দিয়ে আসছে। আর উক্ত সার্ভিস গুলোর মাধ্যমে আপনি হোম ডেলিভারি নিতে পারবেন। 

Pathao এর কাজ কি?

আমরা সবাই জানি যে, পাঠাও হলো একটি ডিজিটাল রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম। যার মাধ্যমে আপনি খুব কম সময়ের মধ্যে এক স্থান থেকে অন্য স্থানে যেতে পারবেন।

তবে পাঠাও হলো বৃহৎ একটি কোম্পানির নাম। আর রাইড শেয়ারিং হলো তাদের একটি সার্ভিস। কারণ, রাইড শেয়ারিং ছাড়াও পাঠাও থেকে আরো বিভিন্ন ধরনের সার্ভিস রয়েছে।

আর উক্ত সার্ভিস গুলোর মধ্যে অন্যতম হলো, পাঠাও ফুড ও পাঠাও পার্সেল ডেলিভারি। আর এই সার্ভিস গুলোর মাধ্যমে মানুষ যেন সুবিধা নিতে পারে। মূলত সেই লক্ষ্য পাঠাও কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে। 

পাঠাও এর মালিক কে?

বর্তমান সময়ে আমাদের বাংলাদেশের মধ্যে পাঠাও হলো জনপ্রিয় একটি ডিজিটাল প্রতিষ্ঠান। তবে আমাদের দেশের পাশাপাশি পাঠাও বিশ্বের অন্যান্য দেশেও তাদের সার্ভিস চালু করার জন্য কাজ করে যাচ্ছে।

তার ফলস্বরুপ বর্তমান সময়ে নেপালের মধ্যেও পাঠাও এর কার্যক্রম শুরু হয়েছে। তবে পাঠাও এর একক কোনো মালিকানা নেই। কেননা, ফাহিম সালেহ, হুসেন ইলিয়াস এবং শিফাত আদনান এই তিনজন মিলে পাঠাও নামক এই জনপ্রিয় কোম্পানিটির প্রতিষ্ঠা করেছিলেন।

পাঠাও নিয়ে আপনি আরোও পড়ুন…

Faqs

পাঠাওয়ের সর্বনিম্ন ভাড়া কত টাকা?

২০২৩ সালের ১১ই নভেম্বর, পাঠাওয়ের সর্বনিম্ন ভাড়া হলো : ঢাকা: ৫০ টাকা, চট্টগ্রাম: ৪০ টাকা এবং সিলেট: ৩৫ টাকা।

পাঠাওয়ের ভাড়া কি পেমেন্টের মাধ্যমে পরিশোধ করা যায়?

হ্যাঁ, পাঠাওয়ের ভাড়া আপনি বিভিন্ন পেমেন্টের মাধ্যমে পরিশোধ করতে পারেন। যেমন: ক্যাশ, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, বিকাশ, রকেট, নগদ।

পাঠাওয়ের ভাড়া কি রিফান্ড করা যায়?

হ্যাঁ, পাঠাওয়ের ভাড়া আপনি কিছু ক্ষেত্রে রিফান্ড পেতে পারেন। যেমন: যাত্রা শুরুর আগে রাইড বাতিল করলে, যাত্রা শুরুর পরে রাইড বাতিল করলে এবং চালক যাত্রা শুরু না করলে। যাত্রা শুরুর পরে রাইড বাতিল করলে এবং চালক যাত্রা শুরু করলে এবং যাত্রী রাইডে চড়তে না পারলে।

পাঠাওয়ের ভাড়া সম্পর্কে আরও তথ্য কোথায় পাওয়া যাবে?

পাঠাওয়ের ভাড়া সম্পর্কে আরও তথ্য আপনি পাঠাওয়ের ওয়েবসাইট বা অ্যাপ থেকে পেতে পারেন।

পাঠাওয়ের ভাড়া কি নিয়মিত পরিবর্তিত হয়?

হ্যাঁ, পাঠাওয়ের ভাড়া নিয়মিত পরিবর্তিত হতে পারে। বিশেষ করে, জ্বালানি তেলের দাম বাড়ার কারণে পাঠাওয়ের ভাড়া বাড়তে পারে।

পাঠাও রাইড ভাড়া নিয়ে আমাদের কিছুকথা

যখন আপনি পাঠাও এর কোনো সার্ভিস ব্যবহার করবেন। তখন আপনাকে তাদের নির্ধারিত সার্ভিস ফি দিতে হবে। ঠিক তেমনি ভাবে যদি আপনি পাঠাও রাইড শেয়ারিং সার্ভিস ব্যবহার করেন।

তাহলে আপনাক পাঠাও রাইড ভাড়া হিসেবে কত টাকা দিতে হবে, সেই ভাড়া তালিকা শেয়ার করা হয়েছে আজকের আর্টিকেলে।

তবে পাঠাও সম্পর্কে যদি আপনার আরো কোনো ধরনের প্রশ্ন থাকে। তাহলে আপনার প্রশ্নটি নিচে কমেন্ট করবেন। আর এতক্ষন ধরে Infoportal BD এর সাথে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top