অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম | Singapore Visa Check Online

আপনি কি অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করতে চান। জেনে নিন কিভাবে অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করতে হয়। বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে।

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম | Singapore Visa Check Online
অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম

এবং একজন কর্মীর সিঙ্গাপুর কাজের বেতন কত টাকা। Singapore Visa Check. আপনি যদি একজন বাংলাদেশের নাগরিক হয়ে থাকেন।

এবং বাংলাদেশের নাগরিক হওয়ার পরেও সিঙ্গাপুরে ওয়ার্ক পারমিট নিয়ে চাকরি করতে চান।  সে ক্ষেত্রে আপনার জন্য আজকের এই আর্টিকেল টি অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

কারণ আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব । যে, বাংলাদেশ থেকে অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম গুলো কি কি।

মূলত আজকের এই আলোচনা থেকে আপনি জেনে নিতে পারবেন। কিভাবে আপনি অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করবেন। সেই সাথে কিভাবে আপনি অনলাইন ভিসা চেক করার পরে প্রিন্ট করবেন।

তার প্রত্যেক টা বিষয় সম্পর্কে আপনি আজকে ধাপে ধাপে জেনে নিতে পারবেন। তো আমাদের বাংলাদেশের মধ্যে আপনি একটা বিষয় লক্ষ্য করতে পারবেন। যে, আমাদের দেশের অধিকাংশ মানুষ পৃথিবীর অন্যান্য দেশে ওয়ার্ক পারমিট নিয়ে কাজ করতে যায়।

তবে এই ওয়ার্ক পারমিট নেওয়ার জন্য আমরা বেশিরভাগ সময়। আমাদের পরিচিত আত্মীয়-স্বজন কিংবা আশে পাশে থাকা ব্যক্তিদের সহায়তা নিয়ে থাকি।

আপনি আরোও দেখুন…

কিন্তু যখন এইসব মানুষদের কাছ থেকে আমরা ভিসা সংগ্রহ করি। তখন আমরা বুঝতে পারি না যে, উক্ত ভিসা টি আসলে বৈধ নাকি অবৈধ।

কেননা আপনি যদি অবৈধ ভিসা নিয়ে অন্য দেশে যান। সে ক্ষেত্রে কিন্তু আপনাকে বিরূপ পরিস্থিতির মধ্যে পড়তে হবে। আর সে কারণেই আমাদের মনে একটা বিষয় নিয়ে সংশয় থেকে যায়।

যে, আমাদের কাছে থাকা সেই ভিসা টি আসলে বৈধ নাকি অবৈধ। আর সে কারণে মূলত আমাদের উচিত যে উক্ত ভিসা গুলো অনলাইন এর মাধ্যমে চেক করে নেওয়া।

বর্তমান সময়ের এই ইন্টারনেটের যুগে আপনি চাইলে খুব সহজেই। বিশ্বের যে কোন দেশের ভিসা চেক করে নিতে পারবেন।

ঠিক তেমনি ভাবে আপনি যদি ওয়ার্ক পারমিট নিয়ে সিঙ্গাপুর যেতে চান। তাহলে আপনাকে সিঙ্গাপুর ভিসা চেক করে নিতে হবে। আর কিভাবে আপনি অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করবেন। সেই নিয়ম গুলো নিয়ে এবার আমি বিস্তারিত আলোচনা করব।

তো সেজন্য আপনি অবশ্যই আপনি নিচের আলোচিত আলোচনা গুলো মনোযোগ দিয়ে পড়ার চেষ্টা করবেন। যাতে করে আপনার অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করতে কোন ধরনের সমস্যা না হয়।

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করা যাবে কি?

সিঙ্গাপুর ভিসা নিয়ে আমাদের অনেকের মনে অনেক রকমের প্রশ্ন রয়েছে। যেমন, আমরা অনেকেই জানতে চাই যে অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করা যাবে কি না।

আবার কিছু কিছু ক্ষেত্রে আমরা অনেকেই জানতে চাই যে সিঙ্গাপুর ভিসা কত টাকা লাগে।

তো এই সকল প্রশ্নের উত্তর আমি নিচের আলোচনায় দেয়ার চেষ্টা করব। তবে এবার আমি আপনাকে বলব যে, আপনি বর্তমান সময়ে খুব সহজেই অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করতে পারবেন।

তবে এই সিঙ্গাপুর ভিসা চেক করার জন্য আপনার নিকট বেশ কিছু ডকুমেন্ট এর প্রয়োজন পড়বে। যেমন:

  1. আপনার কাছে যে পাসপোর্ট থাকবে, সেই পাসপোর্ট এর মধ্যে থাকা নম্বর টি প্রয়োজন হবে।
  2. এরপর আপনার পাসপোর্ট এর মধ্যে যে নাম থাকবে। সেই পুরো নামটাই আপনাকে প্রদান করতে হবে।
  3. যখন আপনি ওয়ার্ক পারমিট এর জন্য ভিসা করবেন। তখন আপনার নিকট ওয়ার্ক পারমিট এর একটি নম্বর থাকবে। সেটি আপনাকে দিতে হবে।
  4. সবশেষে আপনার ওয়ার্ক পারমিট এর জন্য আবেদন করার তারিখ প্রদান করতে হবে।

তো আপনি যদি সিঙ্গাপুর ভিসা চেক করতে চান। তাহলে আপনার যে সকল ডকুমেন্টস এর প্রয়োজন হবে। সেগুলো আমি উপরে উল্লেখ করেছি।

এর পাশাপাশি আমি আপনাকে স্পষ্ট ভাবে ধারণা দিয়েছি যে। আজকের দিনে আপনি চাইলে খুব সহজেই অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করে নিতে পারবেন।

অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা আই.পি.এ চেক করার নিয়ম

তো এবার আমি মূল বিষয় নিয়ে আলোচনা করব। মূলত আপনি যদি অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করতে চান। তাহলে আপনাকে যে সকল নিয়ম গুলো মেনে চলতে হবে।

তার প্রত্যেক টা নিয়ম কে নিয়ে এবার আমি স্টেপ বাই স্টেপ আলোচনা করব। আর আপনি অবশ্যই এই নিয়ম গুলো সঠিক ভাবে অনুসরণ করার চেষ্টা করবেন। কেননা আপনি যদি কোন ভুল করে থাকেন।

সেক্ষেত্রে কিন্তু আপনি অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করতে পারবেন না। তো চলুন এবার তাহলে অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম গুলো সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

#Step-1: Check Singapore Visa

তো আপনি যদি অনলাইন এর মাধ্যমে সিঙ্গাপুর ভিসা চেক করতে চান। তাহলে আপনাকে একটি ওয়েবসাইট এর মধ্যে প্রবেশ করতে হবে।

আপনি চাইলে গুগলের মধ্যে গিয়ে mom.gov.sg লিখে সার্চ করলেই উক্ত ওয়েবসাইট টি খুঁজে নিতে পারবেন।

অথবা এই ওয়েবসাইট খুঁজতে যদি আপনার কোন ধরনের সমস্যা হয়। তাহলে আপনি সরাসরি এখানে ক্লিক করে সেই ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করতে পারবেন।

#Step-2: Check Singapore Visa

তো যখন আপনি উপরের লিংক থেকে একটি ওয়েবসাইট এর মধ্যে প্রবেশ করবেন। তখন আপনার সামনে একটি পেজ ওপেন হয়ে যাবে।

এবং সেই পেজের মধ্যে আপনার কিছু টার্মস এন্ড কন্ডিশন দেওয়া হবে। মূলত এখানে আপনাকে I Agree ক্লিক করতে হবে। এবং পরবর্তী পেজের মধ্যে প্রবেশ করতে হবে।

এরপর আপনি Check work pass and application status নামের একটি অপশন আর দেখতে পারবেন।

#Step-2: Check Singapore Visa
#Step-2: Check Singapore Visa

মূলত আপনাকে এই অপশন এর মধ্যে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করার আপনি ভাষা সিলেক্ট করতে পারবেন। তার পর আপনার ইচ্ছা অনুযায়ী ভাষা বাছাই করে নিবেন।

#Step-3: Language বাছাই করে নেওয়া

আপনি যদি ইংরেজি জানেন তাহলে ইংরেজি আর যদি বাংলাতে দেখতে চান তাহলে বাংলা ভাষা বাছাই করে নিবেন।

Language বাছাই করে নেওয়া

এরপর “পরবর্তী ধাপ” বাটনে ক্লিক করুন।

#Step-4: – Passport Status চেক

এরপর আপনাকে Work permit (wp) validity/Application Status/ Salary (Approve and valid wp) নামক অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।

আপনার অনলাইনে সিঙ্গাপুরের ভিসা চেক করার জন্য ( Pass Status) এ মাধ্যমে সকল তথ্য জানতে পারবেন। এবং তার সাথে কাজের জন্য (Salary) বেতন চেক খুব সহজেই করতে পারবেন।

Passport Status চেক

অনলাইনে ভিসা চেক করার জন্য Pass Status এবং Salary চেক করার আলাদা অপশন দেখতে পারবেন। সেখানে ক্লিক করে আপনি জানতে পারবেন।

#Step-6: প্রয়োজনীয় তথ্য সাবমিট

যদি আপনি উপরের কাজ গুলো সঠিক ভাবে করতে পারেন। তাহলে আপনি পুনরায় নতুন আরেক টি পেজের মধ্যে প্রবেশ করবেন।

এবং সেই পেজে আপনি Passport No নামের একটি অপশন দেখতে পারবেন। সেখানে আপনাকে আপনার পাসপোর্ট নম্বর টি প্রদান করতে হবে।

#Step-6: প্রয়োজনীয় তথ্য সাবমিট

তার সাথে আরোও কিছু বক্স দেখতে পারবেন সেইগুলা আপনাকে ফিলাপ করতে হবে। তার ঠিক নিচেই আপনি Next নামের আরও একটি অপশন দেখতে পারবেন। মূলত আপনাকে উক্ত অপশন এর মধ্যে ক্লিক করতে হবে।

তবে তার আগে আপনাকে Iam not Robot এই বক্সে ক্লিক করে ক্যাপচা পূরণ করতে হবে। তার পর পরের বাটনে ক্লিক করলে আপনার যাবতীয় তথ্য দেখতে পারবেন।

তো ওয়ার্ক পারমিট এর জন্য অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার যে সকল নিয়ম রয়েছে। তার প্রত্যেক টা নিয়ম সম্পর্কে আমি উপরে বিস্তারিত ভাবে আলোচনা করেছি।

আর আপনি যদি এই নিয়ম গুলো মেনে কাজ করতে পারেন। তাহলে আপনি খুব সহজেই নিজের ঘরে বসে অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করে নিতে পারবেন।

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে?

সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম গুলো সম্পর্কে আমরা এতক্ষন জানতে পেরেছি। তবে এই বিষয় টি জানার পাশাপাশি আমাদের মধ্যে এমন অনেক মানুষ থাকবেন।

যাদের মনে আরও একটি প্রশ্ন ঘুরপাক খেয়ে থাকবে। আর সেই প্রশ্নটি হল যে, বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে।

তো যদি আপনি এই প্রশ্নের উত্তর টি সম্পর্কে জানতে চান। তাহলে আমি আপনাকে বলব যে, আমাদের বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাওয়ার জন্য যে ম্যানপাওয়ার রয়েছে।

সেটি মূলত একটি দালাল চক্রের হাতে আবদ্ধ। তাই লিগ্যাল ভাবে যে পরিমাণ টাকা লাগে। তার থেকে অধিক পরিমাণ টাকা এই দালাল চক্ররা নিয়ে থাকে।

আর একজন সাধারন নাগরিক হিসেবে আপনি যদি বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যেতে চান। তাহলে আপনার কমপক্ষে ছয় লক্ষ টাকার মতো প্রয়োজন হবে।

কেননা আপনি যখন ওয়ার্ক পারমিট এর জন্য আবেদন করবেন। তখন সিঙ্গাপুরের ডলার অনুযায়ী ৩০০ ডলারের প্রয়োজন হয়ে থাকে। কিন্তু দালাল চক্রের কারণে এর থেকে কয়েক গুণ বেশি টাকা ব্যয় করার প্রয়োজন হয়।

সিঙ্গাপুর কাজের বেতন কত টাকা?

কখনো কি আপনার মনে এই প্রশ্ন টি জেগেছে যে, একজন ব্যক্তি যখন ওয়ার্ক পারমিট নিয়ে সিঙ্গাপুরে যায়।

তখন সেই ব্যক্তির সিঙ্গাপুরের কাজের বেতন কত টাকা হয়। তো যদি আপনার মনে এই ধরনের প্রশ্ন জেগে থাকে।

তাহলে এবারের আলোচনা টি আপনার জন্য খুবই প্রয়োজনীয়। কারণ এবার আমি আপনাকে স্পষ্ট ধারণা দেয়ার চেষ্টা করব যে। একজন ব্যক্তি যখন ওয়ার্ক পারমিট নিয়ে সিঙ্গাপুরে যায়।

তখন সেই ব্যক্তি আসলে কত টাকা করে বেতন পায়।

তো এই বিষয় টি সম্পর্কে বিস্তারিত বলার আগে আপনাকে ছোট একটা কথা বলব। আর সেই কথাটি হলো যে, সিঙ্গাপুরে একজন ব্যক্তির বেতন কত টাকা হবে।

সেটা কিন্তু তার কাজের উপর নির্ভর করে নির্ধারণ করা হয়ে থাকে। যেমন আপনি যদি একজন প্রকৌশলী হয়ে থাকেন। সেক্ষেত্রে আপনার বেতনের স্কেল অনেক বেশি হবে।

এবং সেই বেতনের স্কেলে আপনি সিঙ্গাপুরের ডলার অনুযায়ী 1500 সিঙ্গাপুর ডলার বেতন পাবেন। কিন্তু আপনি যদি সাধারণ কর্মী হিসেবে কাজ করেন।

তাহলে আপনার বেতন এবং ওভারটাইম মিলে 1000 থেকে 1200 সিঙ্গাপুরি ডলার হবে।

সিঙ্গাপুরের ভিসা নিয়ে আমাদের শেষ কথা

প্রিয় পাঠক, আপনি যদি ওয়ার্ক পারমিট নিয়ে সিঙ্গাপুরে যেতে চান। সেক্ষেত্রে অবশ্যই আপনাকে পূর্বেই অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করে নিতে হবে।

আর এই সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম গুলো কি কি। তা আমি আজকের আলোচনায় স্টেপ বাই স্টেপ তুলে ধরার চেষ্টা করেছি।

তো আলোচিত এই আলোচনা গুলো দেখার পরেও যদি আপনার মনে কোন ধরনের প্রশ্ন জেগে থাকে। তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top